Advertisement

ডাচ-বাংলা ব্যাংকের শিক্ষাবৃত্তি সার্কুলার 2021

 ডাচ্‌-বাংলা ব্যাংক তার শিক্ষাবৃত্তি কর্মসূচির


ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি 2021 সার্কুলার 2020 তারিখে প্রকাশিত হয়েছে এসএসসি ও সমমান 5 শিক্ষার্থীর এসএসসি সমমান পর্যায় পড়াশোনার খরচ চালানোর জন্য আবেদন করতে পারবেন আবেদন করতে 3 জানুয়ারি থেকে 6  ফেব্রুয়ারি 2022 তারিখের মধ্যে.

ডাচ-বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি কর্মসূচির আওতায় দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান উচ্চমাধ্যমিক স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে অধ্যায়নরত মেধাবী ও আর্থিকভাবে অসচ্ছল ছাত্রছাত্রীদের বৃত্তি প্রদান করে আসছে এই ধারাবাহিকতায় 2021 সালের এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ মেধাবী শিক্ষার্থী এবং শিক্ষাক্ষেত্রে আর্থিক সহায়তা প্রত্যাশী নিম্ন যোগ্যতাসম্পন্ন ছাত্র-ছাত্রীদের কাছ থেকে অনলাইনে বিক্রির জন্য দরখাস্ত আহবান করা হচ্ছে.

বৃত্তির জন্য আবেদনের যোগ্যতা :



বৃত্তির পরিমান ও সময়কাল :



বৃত্তির অন্যান্য নীতিমালা :


  1. যেসব ছাত্রছাত্রী সরকারি বৃত্তি ব্যতীত অন্য কোন উৎস থেকে বৃত্তি পাচ্ছেন তারা ডাচ-বাংলা ব্যাংকের শিক্ষাবৃত্তি জন্য যোগ্য বলে বিবেচিত হবেন না 
  2. গ্রামীণ অনগ্রসর এলাকায় অবস্থিত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে উপবৃত্তি ছাত্র-ছাত্রীদের জন্য বৃত্তির শতকরা 90 ভাগ নির্ধারিত থাকবে এবং মোট পৃথিবীর শতকরা 50 ভাগ ছাত্র-ছাত্রীদের প্রদান করা হবে ।
  3. 2021 সালের এসএসসি সমমান পরীক্ষায় উত্তীর্ণ আগ্রহী ও উপরোক্ত যোগ্যতাসম্পন্ন ছাত্র-ছাত্রীদেরকে অনলাইনে https://app.dutchbanglabank.com/DBBLScholarship এই ঠিকানায় নিমিত্তে যুক্তিসহ আবেদন করার জন্য অনুরোধ করা যাচ্ছে :
  • আবেদনকারীর পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি স্ক্যান কপি 
  • আবেদনকারীর পিতা ও মাতার পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি স্ক্যান কপি
  • এসএসসি সমমান পরীক্ষার নম্বরপত্র প্রশংসাপত্রের স্ক্যান কপি



Post a Comment

0 Comments

Close Menu